✍ পদ্ম পাতার জল ✍
- মনিরুজ্জামান জীবন ০৩-০৫-২০২৪

তোমার মুখটি যদি আজ ঝলসানো হয়-
উরু উরু তোমার ঐ দুটো চোখ ভালবাসব,
আছড়ে পড়া দিঘীর জলে পদ্মপাতায় সারাটা দুপুর ভাসব।
ওগো যদি তোমার দেহ ধর্ষিত হয় মনটা ভালবাসব,
করবে আমায় যখনি স্মরণ-ছুটে কাছে ওগো আসব।
আঙ্গোট হয়ে নগ্ন দু’পায়ে শিউলি জড়িয়ে রাখব,
রাঙ্গিয়ে দু’পা আলতা দিয়ে মায়ার বাঁধনে বাঁধব।
তোমার জীবন ব্যর্থ যদি হয়-বঞ্চনায় কাটে কাল,
ওগো তোমায় অফুরন্ত সময় দেব-হাওয়ায় উড়াব পাল।
কাতরতা আর অস্থিরতার ব্যাথায়; পাবে কাছে আমাকেই,
ওগো মহীয়সী জেনে রেখো, তোমার জন্য বাঁচে কেউঁ।
যদি না থাকে হাঁসি তোমার ঐ অধর জুড়ে, জমা করে রাখব,
মুখোমুখি বসে চাঁদনী রাতে শুধু তোমাকেই দেখব।
মাঝপথে এসে জীবনের যখন হবেগো একা,
এগিয়ে নেব সে পথ আমি আঁকব জীবন রেখা।
যদি তোমার কথাগুলো অগোছালো হয় ফুলের মালায় গাঁথব,
ক্যানভাসের হৃদয়ের রং তুলিতে তোমারি ছবি আঁকব।

✍ চাঁদপুর ✍ কচুয়া ✍
রচনাকাল/ ৯-৩-২০১৬ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

kawsar_parvin
১০-০৩-২০১৬ ১৬:১৮ মিঃ

বেশ সুন্দর !